অবিলম্বে সরকারি সকল শুন্য পদ পূরণসহ বেকার যুবকদের কর্মসংস্থানের দাবি

উন্নয়ন বার্তা প্রতিবেদন:

শাহবাগে বাংলাদেশ যুব মৈত্রীর ‘যুব সমাবেশ’

অবিলম্বে সরকারি সকল শুন্য পদ পূরণসহ বেকার যুবকের কর্মসংস্থানের দাবি জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। ৮ জানুয়ারি রাজধানীর শাহবাগে যুব মৈত্রী আয়োজিত এক যুব সমাবেশে তিনি দাবি জানিয়ে বলেন, “দুর্নীতি-নিয়োগ বাণিজ্য বন্ধ করে যোগ্যতার ভিত্তিতে সরকারি সকল শূন্য নিয়োগ তরান্বিত করা সময়ের দাবিতে পরিণত হয়েছে।”
এ সময় তিনি আরো বলেন,“শিক্ষা শেষে যোগ্যতা অনুযায়ী যদি তা কাজেই না লাগানো যায়, তাহলে আমাদের দেশের বেকার তৈরির কারখানা নামের শিক্ষা প্রতিষ্ঠানগুলো রেখে লাভ কী? এ কথা কেবল আমি নই, সম্প্রতি সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীও বলেছেন।”
যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে যুব মৈত্রী’র প্রতিষ্ঠাতা সভাপতি ফজলে হোসেন বাদশা বলেন, “উন্নয়ন হচ্ছে, সন্দেহ নেই। কিন্তু যে উন্নয়ন বেকারের কান্না থামাতে পারে না, সেই উন্নয়ন কখনো টেকসই হবে না।
তাই কর্মসংস্থান সমস্যা নিরসন করতে ‘জাতীয় টাস্কফোর্স’ ও ‘জাতীয় কর্মসংস্থান পরিকল্পনা কৌশল’ প্রণয়ন জরুরি।”
যুব মৈত্রী’র কেন্দ্রীয় সভাপতি তৌহিদুর রহমান তৌহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সঞ্চালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাপস দাস। আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কায়সার আলম, সহ-সাধারণ সম্পাদক আল আমীন মাহাদী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মানোয়ার হোসেন, কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক ওমর ফারুক সুমন, ছাত্র মৈত্রী’র কেন্দ্রীয় সভাপতি অতুলন দাস আলো, যুব মৈত্রী’র ঢাকা মহানগর দক্ষিণের নেতা মিজানুর রহমান মিজান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইয়াদুল ইসলাম প্রমুখ।