জুলাই ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

অমিত শাহ’র আগমনে উত্তাল কলকাতা

আন্তর্জাতিক ডেস্ক:
সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর বিরুদ্ধে ভারতজুড়ে আন্দোলনের আবহেই রোববার (১ মার্চ) পশমিবিঙ্গের কলকাতায় পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এ দিন দুপুরে শহীদ মিনারের সামনে এক জনসভায় সিএএ নিয়ে ব্যাখ্যা দেবেন তিনি। দিল্লির সাম্প্রতিক অশান্তির পর শহিদ মিনারের জনসভায় তার ব্যাখ্যা নিয়ে বাড়ছে কৌতূহল।

কলকাতায় এসে দুপুর সাড়ে ১২টার শহিদ মিনারের ওই জনসভার ছাড়াও দিনভর অবশ্য বিভিন্ন কর্মসূচি রয়েছে অমিত শাহের। কলকাতা বিমানবন্দর থেকে বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত রাজারহাটে এনএসজি-র একটি অনুষ্ঠানে যোগ দেবেন।

দুপুরে সভার পর বিকেলে কালীঘাট মন্দিরেও যাবেন। এর পর সন্ধ্যায় দলীয় বৈঠকেও যোগদানের কথা রয়েছে তাঁর। অমিতের কলকাতা সফরের আগে থেকে এর সক্রিয় বিরোধিতা করা হবে বলে জানিয়েছেন রাজ্যের বাম ও কংগ্রেস নেতৃত্ব।

উত্তর-পূর্ব দিল্লিজুড়ে সাম্প্রতিক হিংসার ঘটনায় দলীয় নেতাদের উস্কানিমূলক মন্তব্য ও পুলিশের ভূমিকা নিয়ে এরমধ্যেই বিরোধীদের নিশানায় নরেন্দ্র মোদী সরকার। নিশানায় রয়েছে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রকও। এই আবহে সিএএ নিয়ে কী যুক্তি দেন, বা ব্যাখ্যা করেন অমিত, সে দিকেই নজর রয়েছে রাজনৈতিক শিবিরের। #

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit