জুলাই ১৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

আইটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেল সার্ভিস ইঞ্জিন

উন্নয়ন ডেস্ক –

বাংলাদেশের শিল্প কারখানায় উৎপাদনশীলতা বাড়ানো ও উৎপাদিত পণ্যের উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

তারই ধারাবাহিকতায় ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ এর আইটি ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করে সার্ভিস ইঞ্জিন লিমিটেড।

গত ২৯ মে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সার্ভিস ইঞ্জিনের চিফ অপারেটিং অফিসার সৈয়দ আকরাম হোসেন।

সার্ভিস ইঞ্জিন লিমিটেড এক দশকেরও বেশি সময় ধরে দেশের কম্পিউটার ও সফটওয়্যার খাতে অবদান রেখে আসছে। আর্ন্তজাতিক প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল অ্যাডভারটাইজিং, মিডিয়া ও টেক সার্ভিস দেওয়া প্রতিষ্ঠানটি ২০০৬ সাল থেকে কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠানটি বিপিও সার্ভিসকে পোশাক শিল্পের বিকল্প বৈদেশিক মুদ্রা আয়ের শিল্প হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করছে। দক্ষতার সাথে ডিজিটাল অ্যাড অপারেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ক্রিয়েটিভ সার্ভিস, ডাটা সল্যুশন, মিডিয়া প্ল্যানিং ও কোয়ালিটি অ্যাসুরেন্স নিয়ে কাজ করছে।

আর্ন্তজাতিক প্রতিষ্ঠানের পাশাপাশি দেশের বিভিন্ন সরকারি দপ্তরে অটোমেশন তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দিয়ে থাকে। বাংলাদেশের পরিকল্পনা, তথ্য ও প্রযুক্তি, কৃষি, খাদ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন আইটি বা আইটিএস প্রজেক্ট বাস্তবায়নের মাধ্যমে দেশ ডিজিটালাইজেশনে ভূমিকা রেখে যাচ্ছে।

বর্তমানে প্রতিষ্ঠানটিতে ১ হাজার দক্ষ তরুণ কাজ করছেন। যারা অর্থনৈতিক উন্নয়ন ও বৈদেশিক মুদ্রা আয়ে বিশাল ভূমিকা পালন করে আসছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit