জুলাই ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

আনসারে করোনা আক্রান্ত ১০৫১ জন, সুস্থ ৬৬৩

উন্নয়ন ডেস্ক –

করোনাভাইরাস সম্পর্কে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। মানবিক এ সেবা দিতে গিয়ে বাহিনীতে আক্রান্ত প্রতিদিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ জন।

৭ আগস্ট রাত পর্যন্ত এ বাহিনীতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৫১ জনে। আক্রান্তের মধ্যে রয়েছেন কর্মকর্তা ২২ জন, ব্যাটালিয়ন আনসার ৩৯৭ জন, মহিলা আনসার ৩ জন, সাধারণ আনসার ৫৭৭ জন, কর্মচারী ৭ জন, ভিডিপি সদস্য ১৮ জন, বিশেষ আনসার ৪ জন, উপজেলা প্রশিক্ষক ১১ জন, উপজেলা প্রশিক্ষিকা ৩ জন, হিল আনসার ৬ জন এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ৩ জন।

শুক্রবার রাত পর্যন্ত ঢাকায় আক্রান্ত হয়েছেন ৫৪৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৫০৮ জন। এ বাহিনীর বিভিন্ন থানা, ক্যাম্প, হোটেল, হোম কোয়ারেন্টাইনে আছেন ২০০ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১৮১ জন সদস্য। করোনায় আক্রান্ত হয়ে এ বাহিনীর ১ কর্মকর্তাসহ ৭ জন সদস্য প্রাণ হারিয়েছেন।

৮ আগস্ট সকালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, করোনাভাইরাস থেকে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে বাহিনীর সদস্যরা।

করোনাযুদ্ধে সম্মুখভাগে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা যেমন প্রতিদিন বাড়ছে, তেমনি আক্রান্তদের মধ্যে থেকে অর্ধেকেরও বেশি সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করে সেবামখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

এখন পর্যন্ত ৯ কর্মকর্তাসহ মোট ৬৬৩ জন সদস্য সুস্থ হয়েছেন, সুস্থতার হার ৬৩ শতাংশের চেয়ে বেশি। সুস্থ হয়েছেন কর্মকর্তা ৯ জন, ব্যাটালিয়ন আনসার ২০৮ জন, সাধারণ আনসার ৪১৩ জন, কর্মচারী ৫ জন, মহিলা আনসার ৩ জন, ভিডিপি সদস্য ৭ জন, উপজেলা আনসার কমান্ডার ১ জন, বিশেষ আনসার ৪ জন, হিল আনসার ৪ জন, উপজেলা প্রশিক্ষক ৭ জন এবং উপজেলা প্রশিক্ষকা ২ জন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit