জুলাই ১৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ

নিজের অবসর নিয়ে এক বিবৃতিতে ৩৮ বছর বয়সী ওয়াহাব বলেন, ‘অবসর পরিকল্পনা নিয়ে গত দুই বছর ধরেই বলছিলাম, আমার লক্ষ্য ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া। দেশ ও জাতীয় দলকে সেরাটা দিতে পেরেছি বলেই যেকোনো সময়ের চেয়ে এখন বেশি নির্ভার লাগছে আমার।’

২০০৮ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় ওয়াহাবের। ২০২০ সালের ডিসেম্বরে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ২৭ টেস্টে ৮৩টি, ৯১টি ওয়ানডেতে ১২০টি ও ৩৬টি টি-টোয়েন্টিতে ৩৪ উইকেট শিকার করেছেন ওয়াহাব।

পাকিস্তানের হয়ে ২০১১, ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলেছেন ওয়াহাব। ২০১১ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট তার ক্যারিয়ারের স্মরণীয় পারফরমেন্স। এছাড়া অ্যাডিলেডে ২০১৫ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগুন ঝড়ানো বোলিং পারফরমেন্স করেছেন ওয়াহাব।

পাকিস্তানের হয়ে খেলতে পারাটা সম্মান ও মর্যাদার উল্লেখ করে ওয়াহাব বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা ছিল অনেক বড় সম্মান ও মর্যাদার। এই অধ্যায় থেকে শেষ করে  ফ্র্যাঞ্চাইজি পর্যায়ে নতুন যাত্রা নিয়ে  আমি রোমাঞ্চিত। আশা করি, বিশ্বের সেরা প্রতিভাবান খেলোয়াড় সাথে লড়াই করার পাশাপাশি দর্শকদের বিনোদন দিতে এবং অনুপ্রাণিত করতে পারবো।’

এ বছরের জানুয়ারিতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক সরকারের ক্রীড়া মন্ত্রী হিসেবে দায়িত্ব পান ওয়াহাব। কিন্তু ব্যস্ততার কারণে শপথ নিতে পারেননি তিনি। এরপর মার্চে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর যুব ও ক্রীড়া বিষয়ক উপদেষ্টা হন ওয়াহাব।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit