কত দিন পর আবার প্রিয় মাঠে মুশফিকুর রহিম!

উন্নয়ন ডেস্ক –

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ১৫ মার্চ থেকে দেশের সব খেলা বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই ঘরবন্দী ক্রিকেটাররা। দিন যাচ্ছে, মাস যাচ্ছে, এ কঠিন পরিস্থিতি থেকে মুক্তির উপায় এখনো বের করা যায়নি। ঘরবন্দী থাকতে থাকতে ক্লান্ত মুশফিক আজ তাই চলেই এলেন মাঠে।

এ মাঠে খেলা সর্বশেষ টেস্টেও মুশফিক পেয়েছিলেন ডাবল সেঞ্চুরি। আবার কবে মাঠে গড়াবে ক্রিকেট, আবার কবে ২২ গজে দ্যুতিতে ছড়াবেন, এই মুহূর্তে কিছুই বলার উপায় নেই। আজ মুশফিকের মাঠে আসাটা নেহাতই ব্যক্তিগত কাজে। লম্বা বিরতিতে প্রিয় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সবুজ গালিচায় পা রেখে তিনি বেশ আপ্লুত। শূন্য মাঠে একটা ছবিও তুলেছেন তিনি। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে বাংলাদেশ দলের সিনিয়র এই ব্যাটসম্যান লিখেছেন, ‘অসাধারণ এই মাঠকে খুব মিস করছি। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন কখন আবার অনুশীলন শুরু করতে পারব।’

মুশফিকেরা আবার কবে অনুশীলন শুরু করতে পারবেন, সেটি খুবই গুরুত্বপূর্ণ প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। বিসিবি পরিকল্পনা করছে, ঈদের পরে ক্রিকেটারদের মাঠে ফেরাতে। তবে সবকিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান প্রথম আলোকে বললেন, ‘আমরা আরও দশ-পনেরো দিন অপেক্ষা করতে চাচ্ছি। পরিস্থিতি ভালো হলে আমরা অনুশীলন শুরু করব। যদি পরিস্থিতি ভালো থাকে, ঈদের পরই শুরু হতে পারে। আমরা তৈরি, আমাদের মাঠ তৈরি। সব তৈরি। শুধু পরিস্থিতি বোঝার চেষ্টা করছি। আমাদের সামনে এশিয়া কাপ ছাড়া আর কোনো সিরিজ-টুর্নামেন্ট নেই। এশিয়া কাপ হবে কিনা, সেটাও দেখতে হবে আগে।