কাপাসিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গণসমাবেশ ও আলোকচিত্র প্রদর্শন

উন্নয়ন বার্তা প্রতিবেদন:

বঙ্গবন্ধু যদি বাংলাদেশে ফিরে না আসতো পাকিস্তানীরা যদি তাকে হত্যা করতো আজকে বাংলাদেশের কি অবস্থা হতো। বাংলাদেশের মুক্তিবাহিনীরা কি কারো কাছে অস্ত্র জমা দিতো, সেরকম নেতা কি বাংলাদেশে সেদিন ছিলো? কারোর কথায় কি সেদিন মুক্তিযোদ্ধারা অস্ত্র জমা দিতো ? মুক্তিযোদ্ধাদের মধ্যে, আওয়ামীলীগের মধ্যে, নেতাদের মধ্যে বিভিন্ন দল উপদল ছিলো। তার প্রমাণ ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে যারা খুন করে তারা আওয়ামীলীগেরই নেতা ছিল। যদি বঙ্গবন্ধু না আসতো আজকে আমরা নিজেরা নিজেরা গোলাগুলি করে গৃহযুদ্ধে লিপ্ত হতাম।
একমাত্র আওয়ামীলীগ ছাড়া আর কেউ ১০ জানুয়ারী পালন করে না। তবে কি তারা চান নাই ? সেদিন বঙ্গবন্ধু এদেশে ফেরত না আসুক, তারা চান নাই বাংলাদেশে ঐক্য থাকুক ? আমি আশা করবো প্রতিটি দল, বুদ্ধিজীবী ও সুশীল বাবুদের উচিত এই ১০ জানুয়ারীর গুরুত্ব অনুধাবন করে আগামীদিনে দলমত নির্বিশেষে ১০ জানুয়ারী পালন করবেন।
কাপাসিয়া উপজেলা কৃষকলীগের সাবেক সহ-সভাপতি মজিবুর রহমান চৌধুরী আঙ্গুরের সভাপতিত্বে গণসমাবেশ ও গণআলোকচিত্র প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব নজিব আহমেদ এসব কথা বলেন।
১০ জানুয়ারী মঙ্গলবার দুপুরে কাপাসিয়া উপজেলার আড়াল (দক্ষিনগাঁও) মরিয়ম ভিলেজ (প্রস্তাবিত শেখ রাসেল স্টেডিয়াম মাঠে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রচার ও গণসমাবেশের আয়োজন করেন ‘মরিয়ম ফাউন্ডেশন’। এসময় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা শীর্ষক গণ আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগ কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন মোল্লা ।
কাপাসিয়া উপজেলার কৃষকলীগের সাবেক নেতৃবৃন্দ এবং মরিয়ম ফাউন্ডেশনের যৌথ আয়োজনে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগ কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য ও মরিয়ম ফাউন্ডেশেনের চেয়ারম্যান আলম আহমেদ।
“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক সপ্তাহব্যাপী গণ আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। মঙ্গলবার ১০ জানুয়ারী বেলা ১১টায় স্থানীয় মরিয়ম ফাউন্ডেশন ও কাপাসিয়া উপজেলা
কৃষকলীগের সাবেক নেতৃবৃন্দের যৌথ আয়োজনে এ প্রদর্শনী শুরু হয়। গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা গণআলোকচিত্র প্রদর্শনীটি উদ্বোধন করেন।