জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

গণফোরামের কমিটি বিলুপ্ত

নিজস্ব প্রতিবেদক:
গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। একইসঙ্গে ড. কামাল হোসেন নিজেকে সভাপতি ও রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে একটি আংশিক আহবায়ক কমিটি করেছেন। যে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা গঠিত হয়েছিল ২০১৯ সালের ৫ মে।

বুধবার (৪ মার্চ) দুপুর ১২টায় ড. কামাল হোসেনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আমি ড. কামাল হোসেন ২০১৯ সালের ৫ মে ঘোষিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পুনরায় জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়িত্ব পালন করার জন্য ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে গণফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করছি। আহবায়ক কমিটির অন্য সদস্যদের নাম চলতি বছরের মার্চের মধ্যে ঘোষণা করা হবে।

সারাদেশের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসমূহ পূর্বের ন্যায় বহাল থাকবে। কেন্দ্রীয় আহবায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে।

সাংগঠনিক স্থবিরতা দূর করতে ২০১৯ সালের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল হয়। কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে সভাপতিকে দায়িত্ব প্রদান করে। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩/৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দমতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন নেন। নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনের গতি সৃষ্টির পরিবর্তে অচলাবস্থার সৃষ্টি হয়।

জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিটি সঠিক। এটা আমার হাতেই করা হয়েছে এবং সভাপতি সই করেছেন।

‘কতিপয় নেতার কারণে এই সংগঠনটি সামনের দিকে এগোচ্ছিল না। এটাকে গতিশীল করার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৯৭ ভাগ জেলা কমিটি আমাদের সিদ্ধান্তের সঙ্গে একমত। এই মাসের মধ্যেই আমরা একটি পূর্ণাঙ্গ কেন্দ্রীয় আহবায়ক কমিটি করব। #

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit