জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

লন্ডনে চির ভাস্বর মজিব এর বিশেষ স্মারক অডিও এ্যালবাম প্রকাশ

গত ০৩ জুলাই ২০২৩ লন্ডনের Indian YMCA মিলনায়তনে চিরন্তন বাংলা লন্ডন ও প্রত্যয় এর যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে “চির ভাস্বর মুজিব” বিশেষ স্মারক অডিও মিউজিক এ্যালবাম এর প্রকাশনা অনুষ্ঠান আয়োজন করা হয়।অনুষ্ঠানটিতে বাংলাদেশ ও ভারতের হাইকমিশনার সহ অন্যান্যদের সাথে যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রেসিডেন্ট জনাব সুলতান মাহমুদ শরীফ, ভারতীয় হাই কমিশনের Defense Adviser সহ লন্ডনে বসবাসকারী বাংলাদেশ ও ভারতের নানা গণ্যমান্য ব্যক্তি, প্রখ্যাত সংগীত শিল্পী, আবৃত্তি শিল্পী ও নৃত্যশিল্পী উপস্থিত ছিলেন।

প্রথম পর্বে আলোচনা ও চির ভাস্বর মুজিব মিউজিক এলবামের মোড়ক উন্মোচন এবং দ্বিতীয় পর্বে আবৃত্তি, নৃত্য ও এলবামের কয়েকটি গান পরিবেশন করেন প্রখ্যাত শিল্পী গৌরী চৌধুরী, হিমাংশু গোস্বামী ও এলবামের গান গুলোর রচয়িতা, সুরকার ও সংগীত পরিচালক ড. শ্যামল চৌধুরী। সুনীতা চৌধুরী ও স্নেহাসন চৌধুরী এর সঞ্চালনায় আলোচনা পর্বে স্বাগত বক্তব্য ও এলবামের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন চিরন্তন বাংলা লন্ডনের পরিচালক জনাব মোস্তফা কামাল মিলন।
Guest of honour হিসেবে ভারতীয় হাই কমিশনার বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও আপোষহীন সংগ্রামী জীবনকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও প্রকৃত জনদরদী মানুষ হিসেবে গড়ে উঠার জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।
এই সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টা ও ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশের সাথে মৈত্রীর বন্ধন অটুট রেখে ভারতের অব্যাহত সহযোগিতার প্রসংগ তুলে ধরেন। বাংলাদেশের হাই কমিশনার সময়োপযোগী এ এলবামের জন্য ড. শ্যামল চৌধুরী কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এ আয়োজনের জন্য বাংলাদেশের সাংস্কৃতিক সংগঠন প্রত্যয় ও লন্ডনের চিরন্তন বাংলা কে ধন্যবাদ ও অভিনন্দন জানান। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নিবেদিত এ এলবামে বঙ্গবন্ধুর জীবের সংগ্রামী ইতিহাস ও তার ত্যাগ ও আদর্শ এবং তাঁর স্বপ্ন সফল করে তুলতে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আধুনিক, সমৃদ্ধশালী, অসাম্প্রদায়িক ও অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে তাঁর আন্তরিক প্রচেষ্টা, নিষ্ঠা ও বলিষ্ঠ পদক্ষেপ বাস্তবায়নের কথা গানের মধ্যে পরিস্ফুট হওয়ায় এটি নতুন প্রজন্মের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা অবদান বলে মন্তব্য করেন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit