দেশের প্রত্যেক জেলা ও উপজেলাগুলোকে আধুনিকীকরণ করা হচ্ছে – রেলপথ মন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি: বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার বিভিন্ন উন্নমূলক কাজ করে যাচ্ছে। দেশের প্রত্যেক জেলা ও উপজেলাগুলোকে আধুনিকীকরণ করা হচ্ছে। এর জন্য উপজেলা পরিষদগুলোকে নান্দনিক করতে পরিষদের মধ্যে বাউন্ডারী ওয়াল ও দৃষ্টিনন্দন প্রবেশ পথ নির্মাণ করা হচ্ছে। এসব কথা বলেছেন, রেলপথ মন্ত্রী মো. নুরল ইসলাম সুজন।

বুধবার দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা পরিষদেও জন্য ৭০ লাখ টাকা ব্যয়ে সীমানা প্রাচীর ও পরিষদের প্রবেশ দ্বার নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত রাস্তা পাকাকরণ করা হচ্ছে। শহরের সুবিধা যাচ্ছে এখন গ্রামগুলোতে। প্রত্যেক গ্রামে বিদ্যুৎ পৌছে যাচ্ছে।

তিনি বলেন, ৩১ মার্চের মধ্যে দেবীগঞ্জ শতভাগ বিদ্যুতের আওতায় আসবে। দেবীগঞ্জ পৌর সভার মধ্যে সব রাস্তা পাকা করা হবে। এর জন্য ৫ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে, আরও ৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, রেলমন্ত্রীর পুত্র ব্যারিষ্টার কৌশিক নাভিয়ান নাভিদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হানিফ, উপজেলা কৃষি অফিসার শামীম ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. নুরজ্জামান, সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জর্জ ।

পরে রেলমন্ত্রী উপজেলা পরিষদ হলরুমে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১১শ’ কৃষকের মাঝে গম, সরিষার বীজ ও সার বিতরণ করেন। মন্ত্রী এ সময় দেবীগঞ্জকে ভিক্ষুক মুক্ত করতে ১২০ জন ভিক্ষুকের মাঝে ছাগল ও গরুর বাছুর বিতরণ করেন।

রেলপথ মন্ত্রী বলেন, বাংলাদেশে এক সময় মানুষ না খেয়ে থাকত, এখন সেই অবস্থা আর নেই। মানুষের খাদ্যের অভাব এখন নেই। সরকার কৃষি ব্যবস্থাকে আধুনিক করায় এবং উন্নত মানের বীজ ও পর্যাপ্ত সার যথাসময়ে কৃষকদের মাঝে পৌঁছে দেওয়ার কারণে কৃষিতে এখন পর্যাপ্ত ফলন হচ্ছে। সরকার কৃষকের ধানের ন্যায়্য মূল্য নিশ্চিত করতে সরাসরি ধান কৃষকদের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে ক্রয় করছে। দুঃখী ও মেহনতী মানুষের মুখে হাসি ফুটানোর যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, তা বাস্তবায়নে বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরও বহুদুর এগিয়ে যেত। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে সরকারকে সবার সহযোগিতা করতে হবে।