জুন ১৪, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

দেশে একদিনে মৃত্যু ৩০, আক্রান্ত ২৬৮৬

উন্নয়ন ডেস্ক –

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১১ হাজার ১৯৩ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৬৮৬ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে।

শনিবার সকাল আটটা পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩০৫ জনে।

আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। এর মধ্যে ১ হাজার ৬২৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৩৪ জন।

সবশেষ হিসেব অনুযায়ী, দেশে করোনা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ শতাংশ, মৃত্যুর হার ১.২৭ শতাংশ এবং সুস্থতার হার ৪৮.৬০ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন, নারী পাঁচজন। এর মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ১৮ জনের, বাড়িতে মৃত্যু হয়েছে ১১ জনের। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

চব্বিশ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৩ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে; এরপরেই রয়েছে চট্টগ্রাম বিভাগ, ১০ জন। তিনজন করে মৃত্যু হয়েছে রাজশাহী ও খুলনা বিভাগে এবং একজনের মৃত্যু হয়েছে বরিশাল বিভাগে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীর মধ্যে; ৫১-৬০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে আটজনের; তিনজন করে মৃত্যু হয়েছে ৩১-৪০, ৪১-৫০ ও ৭১-৮০ বছর বয়সীদের মধ্যে এবং একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৫৩ জনকে, ছাড় পেয়েছেন ৫৫৪ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৪৯১ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ১৪২ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ১২৭ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ৪৫২ জন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit