জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

নিয়ন্ত্রণহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রাজনীতিকে আরো অস্থিতিশীল করে তুলবে- নুর আহমদ বকুল

“নির্বাচনের পূর্বে দ্রব্যমূল্যের ক্রমাগত নিয়ন্ত্রণহীন ঊর্ধ্বগতি জনজীবনের নাভিশ^াস বাড়িয়ে দিয়েছে। এই দুর্বলতা সুযোগ নিচ্ছে অগণতান্ত্রিক বিভিন্ন শক্তি। সেই সুযোগ যাতে ঐ অপশক্তি না নিতে পারে সেই জন্য বাজারকে নিয়ন্ত্রণে আনতে পরিপূর্ণ উদ্যোগ সরকারকেই নিতে হবে। দেশের রাজনৈতিক পরিবেশ অস্থিতিশীল করে তুলবে অতিদ্রুত। অন্যদিকে আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির সুযোগে মার্কিন সা¤্রাজ্যবাদ ও তার পশ্চিমা মিত্র রাষ্ট্রগুলো এতদ অঞ্চলে তাদের স্বার্থরক্ষায় এবং প্রভাব বিস্তারে নগ্ন হস্তক্ষেপ করছে। এই অশুভ শক্তিকে মোকাবেলায় দেশের মুক্তিযুদ্ধের পক্ষের দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে মোকাবেলা করার আহবান জানিয়েছেন কমরেড নুর আহমদ বকুল।”
আজ ১৫ সেপ্টেম্বর ২০২৩ শুক্রবার তোপখানা রোডস্থ ফেনী সমিতি মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর দক্ষিণের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কমরেড কিশোর রায় সভায় সভাপতিত্ব করেন। সভায় পার্টির ঢাকা মহানগর ইনচার্জ কমরেড কামরূল আহসান বলেন, আসন্ন নির্বাচন বানচালে বিএনপি-জামাতসহ দক্ষিণপন্থী শক্তি ও তাদের মিত্র কিছু কথিত বামপন্থী দলের ষড়যন্ত্র দেশের গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। সাংবিধানের ধারায় আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ওয়ার্কার্স পার্টির সকল পর্যায়ের নেতাকর্মীদের ভূমিকা রাখতে হবে।
সভায় পার্টি গৃহীত রাজনৈতিক সাংগঠনিক রিপোট তুলে ধরেন কমরেড কাজী মাহমুদুর হক সেনা। রিপোর্টের ব্যাখ্যামূলক বর্ণনা করেন কমরেড নুর আহমদ বকুল। আলোচনায় অংশ নেন কমরেড তাপস দাস, কমরেড মুর্শিদা আকতার, কমরেড আব্দুল আহাদ মিনার, কমরেড শিউলী শিকদার, কমরেড মমতাজ বেগম, কমরেড অতুলন দাস আলো, কমরেড ওমর ফারুক সুমন প্রমুখ। সভা সঞ্চালনা করেন কমরেড কাজী আনোয়ারুল ইসলাম টিপু।
পার্টি ঘোষিত ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রচারপক্ষ কর্মসূচী অনুযায়ী আগামী ১৭-২২ সেপ্টেম্বর জনগণের কাছে প্রচারপত্র বিলি-মালিবাগ, সেগুনবাগিচা ও মুগদায় সমাবেশ ও মিছিল। ২৩-২৯ সেপ্টেম্বর শাহবাগ ও মতিঝিল থানায় জনজমায়েত ও মিছিল। ৩০ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে লালপতাকা মিছিলের কর্মসূচী নিয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit