জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

পদ্মা ব্যাংক ও আইসিএবি-র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

উন্নয়ন বার্তা প্রতিবেদন:

পদ্মা ব্যাংক ও দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব বাংলাদেশের (আইসিএবি) মধ্যে ডকুমেন্ট ভেরিফিকেশন সিস্টেম (ডিভিএস) সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এর ফলে ঋণ আবেদনকারী প্রতিষ্ঠান কর্তৃক দাখিলকৃত হালনাগাদ নিরীক্ষা প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক বিবরণী যাচাইয়ের সুযোগ পাবে ব্যাংক। এছাড়া ডিভিএস এর মাধ্যমে বিভিন্ন সংস্থার নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের সত্যতাও যাচাই করার সুযোগ থাকছে।
রোববার ১ জানুয়ারি ২০২৩ কারওয়ানবাজারস্থ সিএ ভবনে আইসিএবি-এর কাউন্সিল হলে এই সমঝোতা সমঝোতা স্বাক্ষরিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান এবং আইসিএবির প্রধান নির্বাহী কর্মকর্তা শুভাশীষ বসু নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এই সময় তারেক রিয়াজ খান আইসিএবির নবনিযুক্ত প্রেসিডেন্ট মো: মনিরুজ্জামানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
সবাইকে নতুন বছরের শুভকামনা জানিয়ে তারেক রিয়াজ খান বক্তব্যে বলেন, ঋণ খেলাপি কিংবা কর ফাঁকি দেয়া ব্যক্তিরা শুধু প্রতিষ্ঠানকে বিপদে ফেলে না তারা গোটা জাতিকে ধ্বংসের দিকে এগিয়ে দেয়। তাই ডিভিএস সিস্টেম কাজে লাগিয়ে স্বচ্ছতার মাধ্যমে কাজ করে সমাজ, দেশ এবং জাতিকে সমূহ সংকট থেকে আগলে রাখা সম্ভব।
তিনি আরো বলেন, অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে আমরা যদি কর্পোরেট সুশাসন প্রতিষ্ঠা করতে পারি তাহলে ইনশাআল্লাহ আর্থিকখাতের অনাকাঙ্খিংত বিশৃঙ্খলা এড়ানো সম্ভব। তিনি ডিভিএস এর মত প্রযুক্তি নিয়ে আসায় আইসিএবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের এসইভিপি, সিএইচআরও এবং সিসিও এম আহসান উল্লাহ খান, এসইভিপি ও সিএফও বাদল কুমার নাথ এফসিএ, দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব বাংলাদেশের (আইসিএবি) সাবেক সভাপতি মো: শাহাদাত হোসেন এফসিএ, ভাইস প্রেসিডেন্ট মো. ইয়াসিন মিয়া এফসিএ, এমবিএম লুৎফুল হাদী এফসিএ, মোহাম্মদ জহিরুল ইসলাম এফসিএ, কাউন্সিল মেম্বার মোহাম্মদ ফোরকান উদ্দিন এফসিএ, সিওও মাহবুব আহমেদ সিদ্দিকী এফসিএ, হেড অব আইটি মোহাম্মদ দেলোয়ার হোসেন- সহ দুই প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit