জুলাই ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

পরিবেশ ছাড়পত্র নেই, দুই হাসপাতালকে ৭ লাখ টাকা জরিমানা

উন্নয়ন ডেস্ক –

পরিবেশগত ছাড়পত্র ছাড়াই কার্যক্রম পরিচালনার অভিযোগ মিলেছে ঢাকার দুই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। এই হাসপাতাল দুটি হলো- ঢাকার উত্তরায় অবস্থিত শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ডেমরার মেন্দিপুরের আইচি মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল।

ছাড়পত্র ছাড়া পরিচালনার মাধ্যমে পরিবেশ দূষণের অভিযোগে হাসপাতাল দুটিকে ৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালকে ৫ লাখ টাকা এবং আইচি মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্টরা জানিয়েছেন, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে আজ রোববার পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের পরিচালক রুবিনা ফেরদৌসী শুনানি গ্রহণ করেন। শুনানিতে পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতীত হাসপাতাল স্থাপন ও পরিচালনা করে পরিবেশ ও প্রতিবেশগত ক্ষতিসাধনের অপরাধ প্রমাণিত হয়। সে কারণে তাদের এই জরিমানা ধার্য করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের শুনানি গ্রহণ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit