জুলাই ১৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

ফোনের স্ক্রিনের স্ক্র্যাচ দূর করুন ঘরেই

উন্নয়ন ডেস্ক –

ব্যবহার করতে গিয়ে বিভিন্ন সময় ফোনের স্ক্রিনে স্ক্র্যাচ পড়ে যায়। প্যান্টের ঘষায় কিংবা হাত থেকে পড়ে নানা কারণে স্ক্র্যাচ পড়তে পারে স্মার্টফোনের স্ত্রিনে। যা ফোনের সৌন্দর্য্য নষ্ট করে নিমিষেই।

বারবার স্ক্রিন পরিবর্তন না করে ঘরেই পরিষ্কার করতে পারবেন স্ক্র্যাচগুলো। বেশ কয়েকটি উপায়ে খুব সহজেই ফোনের স্ক্রিনে থাকা স্ক্র্যাচ দূর করতে পারবেন।

প্রথমে নিজের ফোনের মডেল গুগলে সার্চ করুন। জেনে নিন আপনার ফোন স্ক্রিনে কী কী উপাদান ব্যবহার করতে পারবেন না। তাহলে ফোনের স্ক্র্যাচ দূর করার সময় ওই উপাদানগুলো ব্যবহার এড়িয়ে যেতে পারবেন। এবার ফোনটি সুইচ অফ করুন। ফোন চার্জিংয়ের সময় স্ক্র্যাচ ক্লিনিংয়ের উপাদানগুলো ব্যবহার করবেন না। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ফোনের স্ক্র্যাচ দূর করতে পারবেন-

টুথপেস্ট
টুথপেস্টের মাধ্যমে আপনার ফোনের স্ক্র্যাচ মুছতে পারেন। সেক্ষেত্রে কোনো টুথপেস্ট নিয়ে কাপড়ে লাগিয়ে দিন। এরপর সেটা দিয়ে স্ক্র্যাচের জায়গায় ধীরে ধীরে কিছুক্ষণ ঘষুন। তাহলেই স্ক্র্যাচ উঠে যাবে।

বেকিং সোডা
বেকিং সোডা দাগ দূর করার অন্যতম কার্যকরী এক উপাদান। যা ব্যবহার করে আপনি কয়েক মুহূর্তে ফোনের স্ক্রিন থেকে স্ক্র্যাচ দূর করতে পারবেন। বেকিং সোডা এবং পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। মিশ্রনটি ফোনের স্ক্র্যাচের জায়গায় লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর তা কাপড় দিয়ে মুছে দিন।

ম্য়াজিক ইরেজার
ম্য়াজিক ইরেজার ব্যবহার করে ফোনের স্ক্র্যাচ দূর করতে পারবেন। তবে খুব অল্প স্ক্র্যাচ হলে তবেই এটি কার্যকর হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit