জুলাই ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

বন্যার পরিস্থিতি সার্বক্ষণিক খোজ খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী : পানিসম্পদ উপমন্ত্রী

উন্নয়ন ডেস্ক –

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দেশের বন্যা পরিস্থিতি আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি এবং আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। বন্যার যেকোনো পরিস্থিতি মোকাবেলায় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের সারাদেশের সকল কর্মকর্তাদের সাথে কথা বলে মাঠে থাকার নির্দেশনা দিয়েছি। এছাড়া বন্যার সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোজ খবর নিচ্ছেন।

রবিবার (১২ জুলাই) সচিবালয়ে মন্ত্রী তাঁর দফতরে দেশের বন্যার সার্বিক পরিস্থিতি নিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা বন্যা কবলিত ও নদী ভাঙ্গন এলাকা নির্ধারণ করে স্থায়ী সমাধানের লক্ষ্য নিয়ে কাজ করছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক। আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। দেশের করোনা পরিস্থিতির মধ্যেও বাধ উন্নয়ন কাজে জড়িত শ্রমিকদের সামাজিক দূরত্ব ও শ্রমিকদের স্বাস্থ্যের নিরাপত্তা বিবেচনায় ঠিকাদারদের পাশাপাশি আমরাও হ্যান্ড গ্লাভস, মাস্ক দিয়েছি।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আমরা প্রতিটি মুহূর্তে খোঁজ রাখছি এবং জেলা প্রশাসকের সাথে কথা বলে বন্যা কবলিত এলাকায় ত্রাণ দেয়ার জন্য পর্যাপ্ত সামগ্রী রয়েছে বিষয়টি নিশ্চিত করেছি। পানি সম্পদ মন্ত্রণালয় ছাড়াও ত্রাণ মন্ত্রণালয়, পুলিশ প্রশাসন সবাই সম্মিলিত হয়ে এ দুর্যোগে কাজ করে যাচ্ছি।

এদিকে, রবিবার (১২ জুলাই) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, দেশের এগারোটি অঞ্চলে আগামী ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর, নাটোর, সিলেট, সুনামগঞ্জ এবং নেত্রকোনা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit