জুলাই ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

বাউল শরিয়ত বয়াতিকে কেন জামিন নয়: হাইকোর্ট

আদালত প্রতিবেদক:
টাঙ্গাইলের মির্জাপুরে গ্রেফতার হওয়া বাউল শরিয়ত বয়াতিকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো.আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ‍শুনানি করেন আইনজীবী মনিরা হক মনি।
গত ২৪ ডিসেম্বর টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আগধল্লা গ্রামের বাউল শরিয়ত বয়াতি (৩৫) ঢাকার ধামরাই উপজেলার একটি বাউল গানের আসরে যান। সেখানে পালা গানে ইসলাম ও কোরআন হাদিস নিয়ে কিছু কথা বলেন। ইউটিউবে তার এ বক্তব্য নিজ গ্রামের কিছু মানুষ দেখে। তারা এলাকার লোকজন ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে বলে অভিযোগ এনে বিচারের দাবিতে এলাকায় সমাবেশ ও বিক্ষোভ করে।
এর ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৯ জানুয়ারি আগধল্লা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে শরিয়তের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শরিয়তের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতি বা মূল্যবোধের উপর আঘাতের অপরাধ করার অভিযোগ আনা হয়। এ মামলায় পরে তাকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেফতার করা হয়।
ওইদিনই তাকে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
মনিরা হক মনি জানান, টাঙ্গাইলের আদালত সর্বশেষ ২৯ জানুয়ারি শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেন। এরপর আমরা হাইকোর্টে আবেদন করি। শুনানি শেষে আদালত এ আদেশ দেন। #

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit