জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

ভোট সুষ্ঠু হয়েছে : সিইসি

নিজস্ব প্রতিবেদক:
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট ভালো হয়েছে। কত শতাংশ ভোট পড়েছে তা এখনই বলতে পারবো না। তবে ৩০ শতাংশের কাছাকাছি হতে পারে।
আজ শনিবার সন্ধ্যায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজের দপ্তর থেকে বের হওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন।
সিইসি বলেন, ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেননি। ভোটকেন্দ্রে যাওয়ার দায়িত্ব এজেন্টদের। তিনি যে কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন সেখানে আওয়ামী লীগ-বিএনপি দুই দলেরই এজেন্ট ছিল।
একজনের ভোট আরেকজন দিতে পারেনি বলেও দাবি করেন সিইসি। একজন ফিঙ্গারপ্রিন্ট দেয়ার পর অন্য কেউ ইভিএম মেশিনে ভোট দিয়ে দিয়েছেন, এমন অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ তিনি পাননি। তিনি আরো বলেন, ইভিএমে ভোট হওয়ায় এবার ব্যালটে সিল বা জাল ভোট দেয়ার উপায় ছিল না।
এছাড়া নির্বাচন পর্যবেক্ষণ ইলেকশন মনিটরিং ফোরাম বলেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি-ডিএসসিসি) এর ভোট মোটামুটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
স্থানীয় ও জাতীয় পর্যায়ের অর্ধশতাধিক বেসরকারি সংস্থার সমন্বয়ে গঠিত এ নির্বাচন পর্যবেক্ষক ফোরাম আরো জানিয়েছে, মেয়র পদে নির্বাচন নিয়ে কোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি। তবে কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীদের সমর্থকদের মধ্যে দু’একটি জায়গায় মারামারির ঘটনা ঘটেছে। #

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit