জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

মাশরাফি ক্ষোভ প্রকাশ করলেন

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ঘোষণা আসে, এই সময় নিজেদের মধ্যে তিনটি দল গঠন করে ওয়ানডে সিরিজ আয়োজন করা হবে। তবে এখনই খেলার জন্য ফিট না হওয়ায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে এই সিরিজে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তবে মাশরাফিকে এই সিরিজ খেলানোর জন্য চেষ্টাই করেনি বিসিবি। এমনকি তার সঙ্গে ঠিক মতো যোগাযোগও করা হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেছেন মাশরাফি। রোববার (০৪ অক্টোবর) মাশরাফির একটি ঘনিষ্ঠ সূত্র সংবাদ মাধ্যমে একথা জানিয়েছেন।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এক মাস ২৪ দিন করোনার বিরুদ্ধে লড়াই করেছেন মাশরাফি। তবে সুস্থ হলেও বিসিবির কেউ তার খবর নেয়নি। ক্রিকেটারদের অনুশীলন শুরু হয়েছে, কিন্তু তাকে কেউ ফোন দিয়ে জিজ্ঞাসা পর্যন্ত করেনি যে, তিনি অনুশীলন করবেন কিনা। সিরিজ শুরুর এক সপ্তাহ আগে তার কাছে ফোন দিয়ে জানতে চাওয়া হয়েছে যে, সে খেলবে কিনা। ফলে প্রস্তুতি নেওয়ার কোনো সময় ছিল না মাশরাফির সামনে।

সূত্রটি বলেছেন, ‘গতকালই মাশরাফিকে ওয়ানডে সিরিজের কথা জানানো হয়েছে। কিন্তু দেখেন এই যে ৪০ জন ক্রিকেটারকে ডেকে বিসিবি অনুশীলন করালো কই সেখানে তো তাকে ডাকা হলে না! তাকে কী অনুশীলন ক্যাম্পে ডেকে সুযোগ দিয়েছে? দেয়নি। দেখেন ওর তো কোয়ারেন্টিনই হয়নি। বিসিবি যে প্রক্রিয়ায় ক্রিকেটারদের কোয়ারেন্টিনে রেখেছে, করোনা পরীক্ষা করিয়েছে তার কিছুই ওর ক্ষেত্রে হয়নি। এখন ওকে খেলার কথা বলছে। কিন্তু ভাবুন তো ও কোথায় অনুশীলন করবে? রাস্তায়? দেড়মাস হল করোনা থেকে উঠেছে কেউ কী তাকে ফোন দিয়ে কথা বলেছে? তাকে নিয়ে কোনো পরিকল্পনা তারা করেছে? এখন তো করোনার সময়। বিসিবি তো তার জন্য কোনো পদক্ষেপই নেয়নি। তাহলে সে কি করে খেলবে বলুন? তবে এটা নিশ্চিত যে, সে কর্পোরেট টি-টোয়েন্টি লিগে খেলবে। ’

তবে বিসিবির ওয়ানডে সিরিজে মাশরাফি না খেললেও কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে আবারাও ক্রিকেট মাঠে ফিরবে মাশরাফি। আবারও ক্রিকেটের ২২ গজে দেখা যাবে তাকে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit