জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

ম্যাক্সওয়েল ঝড়ে শ্রীলঙ্কার পরাজয়

খেলা ডেস্ক –

প্রথম দুই টি-টোয়েন্টিতে সফরকারী অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা। তবে তৃতীয় টি-টোয়েন্টি ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। দুর্দান্ত দাপটে জয় তুলে নেয়। তাইতো ওয়ানডেতে দারুণ লড়াইয়ের আশায় থাকে সমর্থকরা। গতকাল অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডেতে সমর্থকদের হতাশ করেনি কোনো পক্ষই।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা। কুশাল মেন্ডিস সর্বোচ্চ ৮৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া নিসাঙ্কা ৫৬, গুনাথিলাকা ৫৫, আসালাঙ্কা ৩৭ ও হাসারাঙ্গা ৩৭ রান করেন। অজি বোলারদের মধ্যে লাবুশানে ২টি, অ্যাশটন অ্যাগার ২টি এবং জস হ্যাজলউড ও জাই রিচার্ডসন একটি করে উইকেট শিকার করেন। এর পরই মাঠে বৃষ্টি বাধা দেয়। এতে ওভার সংখ্যাও কমে আসে।

শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৪ ওভারে ২৮২ রান। সেটি ৯ বল বাকি থাকতেই পাড়ি দিতে সক্ষম হয়েছে তারা। অবশ্য ৮টি উইকেট খোয়াতে হয়েছে। অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ৫১ বলে সর্বোচ্চ ৮০ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তার উইলোতে ছিল ৬টি ছক্কা ও সমান সংখ্যক চারের মার। এছাড়া স্মিথ ৫৩, অ্যারন ফিঞ্চ ৪৪, মার্কাস স্টয়নিস ৪৪, লাবুশানে ২৪ ও অ্যালেক্স ক্যারি ২১ রান করেন। লঙ্কান বোলারদের মধ্যে হাসারাঙ্কা ৪টি, ওয়েল্লালাজে ২টি এবং থিকসানা ও শানাকা একটি করে উইকেট নেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit