জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

সারা দেশের হাসপাতাল পরিদর্শন কমিটি পুনর্গঠন

উন্নয়ন ডেস্ক –

করোনাভাইরাস প্রতিরোধ, আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় সমন্বয় ও সারা দেশের হাসপাতালগুলোতে পরিদর্শনের লক্ষ্যে ৪৫ কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে কমিটি পুনর্গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। কমিটিকে প্রতি মাসে একবার করে হাসপাতাল পরিদর্শন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (প্রশাসন-১ অধিশাখা) উপসচিব আবদুস সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশে বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

এতে হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা, যন্ত্রপাতি ব্যবহার, ওষুধ ও সম্পদ ক্রয় ব্যবস্থাপনা, সরবরাহকৃত খাদ্যের মানের বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে সরেজমিনে পরিদর্শনের কথা বলা হয়েছে। এছাড়াও সামগ্রিক বিষয়ে মনিটরিংয়ের পর দিনে একটি করে সমন্বিত প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে প্রজ্ঞাপনে।

এর আগে ৭ এপ্রিল মনিটরিং কমিটি গঠন হয়। সেই প্রজ্ঞাপন সংশোধন করে ৪৫ কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে কমিটি পুনর্গঠন করল স্বাস্থ্য মন্ত্রণালয়। মনিটরিং টিমের কর্মপরিধি সম্পর্কে বলা হয়েছে, প্রত্যেক টিম প্রতি মাসে কমপক্ষে একবার তাদের নামের পাশে উল্লিখিত জেলাগুলোর যে কোনো হাসপাতাল সরেজমিনে পরিদর্শন করবেন। জনগণের গৃহে অবস্থান নিশ্চিতকরণ ও দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিবরা সামগ্রিক বিষয়ে মনিটর করে প্রতিদিনে একটি সমন্বিত প্রতিবেদন স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে ই-মেইলে পাঠাবেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit