জুন ১৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

সিএনএন’র বিরুদ্ধে ট্রাম্পের নির্বাচনী কমিটির মামলা

অনলাইন ডেস্ক:
ট্রাম্পের নির্বাচনী প্রচারণা নিয়ে আপত্তিকর সংবাদ প্রকাশ করায় যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন’র বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।
যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৬ ফেব্রুয়ারি) আটলান্টার আদালতে এ মামলা দায়ের করা হয়।

২০১৯ সালে ১৩ জুন ল্যারি নোবেলের একটি কলাম সিএনএনে প্রকাশিত হয়। আর এই কলামে আপত্তি জানায় ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কমিটি।

ওই কলামে ল্যারি লিখেন, ২০২০ সালের ট্রাম্পের নির্বাচনে ক্যাম্পিংয়ে তারা রাশিয়ার হস্তক্ষেপ কামনা করছে। আর এই কলামের প্রেক্ষিতে সিএনএন’র বিরুদ্ধে মানহানির মামলাটি দায়ের করা করেছে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কমিটি।

গত দশ দিনের মধ্যে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা থেকে তৃতীয় বারের মত কোনো সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মামলা করা হল। এর আগে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টের বিরুদ্ধে মামলা করা হয়।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা অনুযায়ী, ২০১৯ সালে প্রকাশিত হওয়া তিনটি কলামেই ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কমিটির সঙ্গে রাশিয়ার অনুচিত সম্পর্ক রয়েছে বলে দাবি করা হয়। আর যার প্রেক্ষিতে মামলা করা হয়েছে।

তবে মামলা সম্পর্কিত কোনো মন্তব্য সিএনএন থেকে পাওয়া যায়নি। সিএনএন’র সঙ্গে যুক্ত একজন জানিয়েছে, তারা এখনো মামলাটি পুরো পর্যালোচনা করেনি।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা থেকে হওয়া তিনটি মামলায় কয়েক মিলিয়ন ডলার করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে এবং নির্বাচনে পক্ষপাতিত্ব প্রদর্শন না করার জন্য বলা হয়েছে। #

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit