হতদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : স্পিকার

উন্নয়ন বার্তা ডেস্ক:
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বজন হারানোর বেদনা নিয়ে তার স্বদেশ প্রত্যাবর্তন, যা আমাদের জাতীয় জীবনের টার্নিং পয়েন্ট। সেখান থেকে গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা, বাহাত্তরের সংবিধানের মূলনীতি প্রতিষ্ঠার সংগ্রামে তিনি নেতৃত্ব দেন। তার হাত ধরেই এদেশে গনতন্ত্রের পুনরূদ্ধার। যুদ্ধাপরাধীদের বিচারকার্য সম্পাদন, দেশকে আইনের শাসনের মূলধারায় ফিরিয়ে আনা তার সংগ্রামী জীবনের অংশ।
তিনি বলেন, বাংলাদেশের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তন করা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের মূল দর্শন। দেশের মানুষের জন্য সংগ্রামের সাথে শেখ হাসিনার একাত্মতা। তার জীবন ও ব্যক্তিত্বের বিভিন্ন দিক ‘শেখ হাসিনা- সংগ্রামী জীবন’ বইটিতে স্থান পেয়েছে যা প্রশংসার দাবি রাখে।
জাতীয় সংসদ ভবনের এলডি হলে মঙ্গলবার পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সম্পাদনায় ‘শেখ হাসিনা- সংগ্রামী জীবন’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।
পরে স্পিকার বইটির মোড়ক উন্মোচন করেন।
স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের মতো প্রজ্ঞাবান রাজনীতিকের ঘরে জন্ম নেয়া শেখ হাসিনার বাবা-মার কাছ থেকে রাজনৈতিক শিক্ষা গ্রহণ করে এগিয়ে যাওয়া। মানুষের প্রতি তাঁর অকৃত্রিম ভালবাসা।
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মনোয়ার হোসেন চৌধুরী এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান আলোচক হিসেবে ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মিল্টন বিশ্বাস পুস্তক পর্যালোচনায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, অন্যান্যসংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।