হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত সীতাকুণ্ডে

উন্নয়ন বার্তা প্রতিবেদন:
চট্টগ্রামের সীতাকুণ্ডে অবৈধ দখলমুক্ত হলো প্রায় হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি। ৪ জানুয়ারি বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম অভিযান চালিয়ে এসব সম্পত্তি উদ্ধার করেন।

অভিযানে উত্তর সলিমপুর মৌজায় ১নং খাস খতিয়ানের ১ নং দাগের ১৯৪ দশমিক ১৮ একর খাস জায়গায় প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে দীর্ঘদিন থেকে সরকারি খাস জমিতে বসতি গড়া আলোচিত শুকতারা রেস্টুরেন্ট ও ভাই ভাই রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়। এছাড়া বিশালাকৃতির দৃষ্টিনন্দন দুটি পুকুর উদ্ধার করে সরকারি হেফাজতে নেওয়া হয় বলে জানিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে অবৈধভাবে এসব স্থাপনা স্থাপন করে ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা ব্যবসা করে আসছিলেন অভিযুক্তরা।

উচ্ছেদের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, জেলা প্রশাসকের নির্দেশে চট্টগ্রাম মহানগরীর সন্নিকটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও মেরিন ড্রাইভ রোড সংলগ্ন ১৯৪ দশমিক ১৮ একর সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারের দখলে নিয়ে আসা হয়েছে। অবৈধ দখল উচ্ছেদ করে সেখানে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান বলেন, আমরা সরকারি সম্পত্তি রক্ষায় বদ্ধপরিকর। যেখানেই অবৈধ দখলদার পাওয়া যাবে সেখানেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।