হোয়াটসঅ্যাপে ওয়েব হবে আরও সুরক্ষিত

উন্নয়ন বার্তা ডেস্ক:
হোয়াটসঅ্যাপ এবার ওয়েব ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো নতুন ফিচার। যা ওয়েব ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট আরও সুরক্ষিত করবে। এখন ওয়েব ব্যবহারকারীরাও পাবেন স্ক্রিন লক করার সুবিধা। যদিও এই ফিচার হোয়াটসঅ্যাপে নতুন নয়, তবে ওয়েব ভার্সনে ফিচারটি এতদিন ছিল না।

স্ক্রিন লক করে রাখলে আপনি আপনার ডিভাইস থেকে দূরে থাকলেও সমস্যা নেই। অন্য কেউ চাইলে আপনার অ্যাকাউন্টে উঁকিঝুঁকি মারতে পারবেন না। তবে এই সমস্যাও খুব তাড়াতাড়ি দূর হতে চলেছে। এখন ল্যাপটপ বা ডেস্কটপে এই ফিচার পাবেন।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউবিটাইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে, খুব শিগগির চালু হতে যাচ্ছে এই ফিচার। নতুন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে এখন। হোয়াটসঅ্যাপ বিটা ইউজারদের ক্ষেত্রে ওয়েব ভার্সানের স্ক্রিন লক ফিচারের টেস্টিং শুরু হবে।

এই ফিচার চালু হলে ব্যবহারকারীরা যতবার হোয়াটসঅ্যাপের ওয়েবে লগইন করতে চাইবেন ততবার প্রয়োজন হবে পাসওয়ার্ডের। আরও যুক্ত হতে পারে বিভিন্ন ধরনের বায়োমেট্রিক সাপোর্টও। ফিঙ্গারপ্রিন্টের সাহায্যেও ব্যবহারকারীরা ওয়েব হোয়াটসঅ্যাপের স্ক্রিন লক করার সুযোগ পাবেন। তবে এখনই আইফোন বা ম্যাকের ক্ষেত্রে এই ফিচারের সুবিধা পাওয়া যাবে না।

সূত্র: ইন্ডিয়া