জুলাই ১৮, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

হ্যালন্ডের কাছে গোল করা যেন ডাল-ভাত

খেলা ডেস্ক –

ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা লিওনেল মেসিকে এখনই একটা হুমকি দিয়ে রাখতে পারেন আর্লিং হ্যালন্ড। সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙার হুমকি। সেটা ক্লাব ফুটবলে হোক কিংবা জাতীয় দলের জার্সিতে। কারণ গোল করা নরওয়ের এই স্ট্রাইকারের কাছে ডাল-ভাতের মতো।

রেড বুল সলসবার্গ, বরুশিয়া ডর্টমুন্ড কিংবা নরওয়ে; যেখানেই তিনি মাঠে নামছেন ম্যাচ প্রতি একটা করে গোল করছেন। রোববার রাতে উয়েফা নেশনস লিগে সুইডেনের বিপক্ষে তার দল জিতেছে ৩-২ গোলে। ওই ম্যাচেও জোড়া গোল করেছেন ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া হ্যালন্ড।

ম্যাচের ১০ মিনিটে তিনি গোল করে দলকে প্রথম লিড এনে দেন। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন। এরপর ৬২ মিনিটে গোল ব্যবধান কমায় সুইডেন। ৭৭ মিনিটে আবার লিড নেয় নরওয়ে। যোগ করা সময়ে গোল করে হারের ব্যবধান ছোট করে মাঠ ছাড়ে সুইডিসরা।

জোড়া গোল দিয়ে জাতীয় দলের হয়ে হ্যালন্ড ২০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। ২১ বছরেই দেশের হয়ে ২০ গোল করতে তিনি নিয়েছেন মাত্র ২১ ম্যাচ। যেন ক্লাব ফুটবল আর আন্তর্জাতিক ফুটবল সমান তার কাছে।

রেড বুল সলসবার্গে তিনি দুই মৌসুম খেলেছেন। সব মিলিয়ে ২৭ ম্যাচে ২৯ গোল তুলেছেন নামের পাশে। ম্যাচের চেয়ে গোল সংখ্যা বেশি। বরুশিয়া ডর্টমুন্ডে তিনি তিন মৌসুমে খেলেছেন সব মিলিয়ে ৮৯ ম্যাচ। গোল করেছেন ৮৬টি। ম্যানসিটিতে একই গতিতে তিনি ছুটতে থাকলে পেপ গার্দিওয়ালার দলকে থামানো কঠিন হয়ে পড়বে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit