মে ২৭, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

উন্নয়ন ডেস্ক –

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৯৬৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৭২জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২৬ হাজার ২২৫ জনে।
আর একই সময়ে রোববার (২৬ জুলাই) করোনায় মারা গেছেন ৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৭৫ জন। সেই হিসেবে সোমবার কমেছে মৃত্যু, বেড়েছে আক্রান্তের সংখ্যা।

সোমবার (২৭ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ২৫ হাজার ৬৮৩ জন।

তিনি আরও জানান, সারাদেশে ৮১ টি ল্যাব আছে। সরকারি ব্যবস্থাপনায় ৪৯ টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৫৪৪ টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৫৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ২৪ হাজার ৪১৭ টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও নারী ১১ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন ও খুলনা ও বরিশাল বিভাগে দুইজন করে চার জন, রংপুর বিভাগে তিনজন, ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। হাসপাতালে মারা গেছেন ৩৩ জন, বাসায় মারা গেছেন চারজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪৭ হাজার ৭৭৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২৮ হাজার ৭৬৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার সাতজন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit