জুলাই ১৮, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

২৭ জুলাই ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উদ্বোধন করবেন : প্রধানমন্ত্রী

উন্নয়ন ডেস্ক –

আগামী ২৭ জুলাই বিকাল ৪টায় ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার সচিবালয়ে এই আয়োজন উপলক্ষে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের রাজধানী ঢাকা এবছর ওআইসি যুব রাজধানী হিসেবে স্বীকৃতি পেয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এ স্বীকৃতি জাতি হিসেবে আমাদের গর্বিত করে। আগামী ২৭ জুলাই বছরব্যাপী বিস্তৃত ওআইসি ইয়ুথ ক্যাপিটাল -এর নানা আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বের ৭৫ টি দেশের ১৩ শতাধিক তরুণ এ আয়োজনে অংশগ্রহণ নিতে অনলাইনে আবেদন করেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, এ আয়োজনের মাধ্যমে বিশ্বে আমাদের যুবসমাজের অমিত সম্ভাবনা তুলে ধরা হবে। আমরা বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সুবিধা ভোগ করছি। এছাড়াও রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশ সরকার যে মানবিক সহায়তা করছে সেটিও বিশ্ববাসীর কাছে উপস্থাপন করা হবে।

কেন্দ্রীয় ব্যবস্থা কমিটির ভার্চুয়াল এ আন্তঃমন্ত্রণালয় বৈঠকে যুব ও ক্রীড়া সচিব, তথ্য সচিব, ধর্ম সচিব, সংস্কৃতি সচিব ও বিভিন্ন মন্ত্রণালয়ের ও সংস্থার উর্ধ্বেতন কর্মকর্তারা অংশ নেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit