আ’লীগ উন্নয়ন করলেও বিএনপি-জামায়াত দেশকে পিছনে নেয়: শিক্ষামন্ত্রী

সিলেট প্রতিনিধি:
শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ সরকার যে কয়বার ক্ষমতায় আছে ততবারই দেশের উন্নয়ন হয়, দেশের মানুষের উন্নয়ন হয়। আর জামায়াত-বিএনপি সরকার ক্ষমতায় আসলেই লটুপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়।
তিনি বলেন, প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত। ভৌগোলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তারা প্রশংসার দাবিদার। দেশের আর্থসামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশিদের রয়েছে বিশাল অবদান।
রোববার দুপুরে ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ওসমানীনগর মডেল উচ্চবিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সব কথা বলেন।
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় থাকার পর একাত্তরের পরাজিত শত্রু ও তাদের আন্তর্জাতিক দোসরেরা তাকে বেঁচে থাকতে দেয়নি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্রপ্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায় তাহলে কেন তার পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিণীতা পুত্রবধূসহ তাদের হত্যা করা হল। কারণ যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল।
শিক্ষামন্ত্রী বলেন, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলায় অচিরেই দুইটি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করাসহ ওসমানীনগর মডেল উচ্চবিদ্যালয়ের সম্প্রসারণ কাজ করা হবে। শিক্ষকদের ব্যাপক আকারে প্রশিক্ষণের ব্যবস্থা হচ্ছে। এ জন্য আমরা কারিকুলামকে যুগোপযোগী করছি। শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য, শিক্ষায় বিনিয়োগ বাড়ছে, আমাদের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে।
প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন (পিপিএম)।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক চেয়ারম্যান আনহার মিয়া, ওসমানীনগর আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম আজাদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাসোশিয়েট প্রফেসর রাজিক আহমদ, বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, তাজপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনু মিয়া, বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আহ্বায়ক ট্রাস্টি আনহার মিয়া, ওসমানীনগর মডেল উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সাকির আহমদ শাহিন, ট্রাস্টের ট্রেজারার আনছার মিয়া, পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান রজব ও ট্রাস্টি হান্নান মিয়া।
প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এ বছর দুই উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর মধ্যে ৪০ লাখ টাকার আর্থিক সহায়তামূলক বৃত্তি বিতরণ করা হয়। বৃত্তি বিতরণ অনুষ্ঠানে দুই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। #