এশিয়া কাপ নিয়ে এহসান মানির ভিন্ন কথা

ক্রীড়া ডেস্ক:
এশিয়ার দেশগুলোর স্বার্থের কথা মাথায় রেখেই এশিয়া কাপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে পাকিস্তান। দেশটির বোর্ড প্রধান এহসান মানি বলছেন, তাদের দেশে খেলে এসেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এহসান মানি বলেছেন, ‘সহযোগী সদস্য দেশগুলোর সুবিধার জন্যই এশিয়া কাপ আয়োজন করা হয়। সেটি মাথায় রেখেই সিদ্ধান্ত নেব আমরা।

আইসিসির সভায় যোগ দিতে যাওয়ার আগে ইডেন গার্ডেনে সৌরভ যে তথ্য দিলেন তা মানতে নারাজ এহসান মানি। শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি বললেন- এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

পাকিস্তান অবশ্য চাইছে নিজ দেশেই এই টুর্নামেন্ট আয়োজন করতে। কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন ভারতের এনিয়ে প্রবল আপত্তি। কারণ রাজনৈতিক বৈরিতা বেশ কয়েক বছর ধরেই তারা খেলতে যাচ্ছে না পাকিস্তানে। নিকট ভবিষ্যতে এই জটিলতা অবসানেরও নেই কোনো ইঙ্গিত।

মানির কথায় উঠে এসেছে করোনা ভাইরাস প্রসঙ্গও। যেটি গোটা বিশ্বের জন্যই বড় হুমকির নাম। পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান বলেন, ‘এশিয়ার ক্রীড়াঙ্গনে করোনা ভাইরাসের হুমকি হয়ে উঠছে। জাপানে অলিম্পিক আয়োজন নিয়ে শঙ্কার কথা শোনা যাচ্ছে। এশিয়া কাপ হবে সেপ্টেম্বরে। এখন ফেব্রুয়ারি। এই সময়ের মধ্যে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করলে আমাদের সেটার জন্য প্রস্তুত হতে হবে। এশিয়া কাপ কোথায় হবে সেটি পরেও আলোচনা করা যাবে।’

তার মানে ভেন্যু হিসেবে দুবাইকে সহজে মেনে নেবে না পাকিস্তান। শেষ পর্যন্ত ঢাকার মাঠে এশিয়া কাপ অনুষ্ঠিত হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। #