নিরাপদ ও পুষ্টিকর খাদ্য: সবাই মিলে, সবার জন্য

নিজস্ব প্রতিবেদক, উন্নয়ন বার্তা:

নিরাপদ ও পুষ্টিকর খাদ্য: সবাই মিলে, সবার জন্য- এই শ্লোগানে দ্বিতীয় জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ঢাকার ফার্মগেটের বিএআরসি মিলনায়তন। বিসেফ ফাউন্ডেশনের সভাপতি ড. মোহাম্মদ জয়নুল আবেদীন ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আনোয়ার ফারুক এসব তথ্য জানিয়েছেন।

বিসেফ ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য নিরাপত্তা নিশ্চিত চিহ্নিত করা ও সম্মিলিত অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে বিসেফ ফাউন্ডেশন এবং সহ-আয়োজক সংগঠনসমূহের উদ্যোগে ৬ ও ৭ ডিসেম্বর জাতীয় সম্মেলন আয়োজন করা হয়েছে।

দুই দিনব্যাপী সম্মেলনে প্রথম দিন আগামীকাল (৬ ডিসেম্বর ২০২২) নিরাপদ ও পুষ্টিকর খাদ্য ভ্যালু চেইন উন্নয়নে সম্মিলিত প্রয়াস কারিগরি অধিবেশনে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং দ্বিতীয় দিনে মূল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক।

এছাড়াও দুই দিনব্যাপী সম্মেলনের বিভিন্ন অধিবেশনে খাদ্য ও কৃষি খাতার গুরুত্বপূর্ণ ও শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। প্রথম দিন অধিবেশন শুরু হয় সকাল ৯টায় এবং পর্দা নামে বিকেল ৪ টা ৪৫ মিনিটে। দ্বিতীয় দিনের অধিবেশন সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে এবং দুপুর ২টায় শেষ হবে।