পুরোহিত হত্যায় চার জঙ্গির ফাঁসির আদেশ

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ে পুরোহিত হত্যায় চার জঙ্গির ফাঁসির আদেশ দিয়েছে স্থানীয় আদালত।
রোববার সকালে রাজশাহীর দ্রুতবিচার ট্রাইব্যুনালে চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণা করেন বিচারক অনুপ কুমার রায়।
জেলার সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বরকে গলাকেটে হত্যার মামলার রায়ে অভিযুক্তদের বিরুদ্ধে এই আদেশ দেয়া হয়। চারজনই
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবির সদস্য। এদের একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে।
২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলা সদরের চীন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যা করা হয়।
ওই সময় গুলিবিদ্ধ হন একই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দুটি মামলা দায়ের করে দেবিগঞ্জ থানা পুলিশ।
পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে চাঞ্চল্যকর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে মামলাটি বিচারের জন্য রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়।
এই মামলার আসামি জেএমবির শীর্ষ নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলী গ্রেপ্তার হয়ে জেলহাজতে রয়েছেন। হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে ৪ জন বিভিন্ন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘গোলাগুলিতে’ নিহত হয়েছে বলে জানান তিনি।
পিপি এন্তাজুল হক জানান, পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে চাঞ্চল্যকর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য রাজশাহীর দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। #