বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে চেয়েছিলেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক:
হুসেইন মুহম্মদ এরশাদ সব সময় বঙ্গবন্ধুকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে চেয়েছিলেন কিন্তু নানা কারণে তিনি সেটি করে যেতে পারেননি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।
মঙ্গলবার (১৭ মার্চ) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে তিনি এমন মন্তব্য করেন।
জিএম কাদের বলেন, প্রথম কোনো রাষ্ট্রপতি হিসেবে এরশাদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন। আমাদের নেতা এরশাদ এবং জাতীয় পার্টি সব সময়ই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে অত্যন্ত শ্রদ্ধা করেছেন।
তিনি বলেন, প্রতিটি জাতির জীবনে একজন ব্যক্তিত্ব থাকেন যার ব্যক্তিত্ব এবং কর্মময় জীবন জাতির সামনে অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে থাকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তেমন একজন আদর্শ পুরুষ। তার জীবন নিয়ে চর্চা করলেই জাতি বিপদে-আপদে এবং বিভিন্ন পরিবেশে এগিয়ে যেতে নির্দেশনা পাবে। জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা এবং বিশ্লেষণ হবে এতে জাতি দিক নির্দেশনা পাবে। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনায় আগামী প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে অনুপ্রেরণা লাভ করবে। ভবিষ্যতে বঙ্গবন্ধুকে আমরা আদর্শ মেনে সামনে এগিয়ে যাবো।
এর আগে পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জিএম কাদের এমপি। এসময় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি-সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারা, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা, সৈয়দ আব্দুল মান্নান, এস.এম. ফয়সল চিশতী, আজম খান, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, লে.জে. মাসুদ উদ্দিন চৌধুরী এমপি (অব.), এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, শফিকুল ইসলাম সেন্টু, মেজর সোহেল রানা এমপি (অব.), আলমগীর সিকদার লোটন প্রমুখ। #