বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড জিয়া: কাদের

নিজস্ব প্রতিবেদক:
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নরেন্দ্র মোদির বিরোধিতা মূল লক্ষ্য নয়, তাদের (বিএনপির) মতলব হচ্ছে মুজিব বর্ষ পণ্ড করা, বিশৃঙ্খলা সৃষ্টি করা। বঙ্গবন্ধুকে বিএনপির সহ্য হয় না। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে তারা জড়িত। বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড এই পার্টি। যদিও তখন পার্টি ছিলো না, তবে তাদের প্রতিষ্ঠাতা নিজেই এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড।

বৃহস্পতিবার (০৫ মার্চ) ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মুজিব বর্ষ উপলক্ষে দলীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মুজিব বর্ষের অনুষ্ঠানে নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে কিছু ধর্মীয় সংগঠন ও রাজনৈতিক দল হুমকি দিচ্ছে এতে সরকার শঙ্কিত কি না? জবাবে কাদের বলেন, আমরা সেরকম কিছু পাচ্ছি না। আয়োজন যথাযথভাবে এগিয়ে চলছে। ঐতিহাসিক আয়োজন সারা দেশের মানুষসহ বিদেশেও ব্যাপক সাড়া জেগেছে মুজিব বর্ষকে সামনে রেখে। এখানে আমাদের জাতীয় কমিটি এবং দলের মধ্যে আয়োজন চলছে। আইন শৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কোনো বাধা বা প্রতিবন্ধকতা দেখছেন না।

তিনি বলেন, যারা আবেগে বিষয়টার বিরোধিতা করছেন তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেছেন। কিছু ব্যক্তি আছেন তারা বিরোধিতার জন্য বিরোধিতা করছেন। বঙ্গবন্ধুকে বিএনপির সহ্য হয় না। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে তারা জড়িত। বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড এই পার্টি (বিএনপি)। যদিও তখন পার্টি ছিলো না। তবে তাদের প্রতিষ্ঠাতা নিজেই এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড।

কাদের বলেন, বঙ্গবন্ধুকে তারা নিষিদ্ধ করতে চেয়েছিল। বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছে, ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। সকল ষড়যন্ত্র করেও বঙ্গবন্ধুর আবেদন, ঐতিহাসিক নিবেদন, বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা, বঙ্গবন্ধুর ঔজ্জ্বল্য তারা ঢেকে দিতে পারেনি। সেজন্য আজকে তারা বিরোধিতা করছে। এখানে নরেন্দ্র মোদির আগমন তাদের কাছে খুব গুরুত্বপূর্ণ নয়, তাদের কাছে আসলে নরেন্দ্র মোদি উপলক্ষ তাদের লক্ষ্য হচ্ছে মুজিব বর্ষের বিশাল আয়োজন, এই আয়োজনকে যাতে পণ্ড করা যায়, সেখানে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা যায়। এটাই হলো তাদের মূল মতলব।

পিরোজপুরে আওয়ামী লীগ নেতার কর্মকাণ্ড প্রসঙ্গে কাদের বলেন, বিএনপি কী বললো না বললো, বিএনপি তো এখনো ইস্যু খুঁজে বেড়ানো ছাড়া তাদের কাছে আর অন্য কিছু নেই। কোনো কিছু থেকে একটা ইস্যু খুঁজে নিতে চাইছে। তারা খালেদা জিয়াকে নিয়ে ইস্যু খুঁজতে চাইছে, তারা নির্বাচন থেকে ইস্যু খুঁজতে চায়। এখন বিএনপির নেগেটিভ রাজনীতি। বিএনপির ইস্যু খোঁজার যে প্রতিযোগিতা এতে আমাদের কিছু করণীয় নেই।

তিনি বলেন, আমরা আইনের শাসনে বিশ্বাস করি। আমরা বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করি। এটা আইন এবং বিচার বিভাগের ভেতরের বিষয়, এ বিষয়ের ব্যাখ্যা আইনমন্ত্রী দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ। #