বিনিয়োগ সম্ভাবনার প্রচারের জন্য সিএনএনের সঙ্গে চুক্তি এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী বছরের মার্চে ‘বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩’ আয়োজন করতে যাচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। বড় এ আয়োজনের বহুল প্রচারে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে সংগঠনটি। এর আওতায় চলতি বছরের ডিসেম্বর মাস থেকে আগামী বছরের মার্চ পর্যন্ত বাংলাদেশের উন্নয়ন এবং বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন।
শনিবার গুলশানে বেক্সিমকো কার্যালয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের উপস্থিতিতে এ স্মারক স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন এফবিসিসিআইর পক্ষে সভাপতি মো. জসিম উদ্দিন ও সিএনএনের পক্ষে প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক (সেলস) অভিজিৎ ধর।
সালমান এফ রহমান বলেন, ‘বাংলাদেশ বিজনেস সামিটের মাধ্যমে বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিনিধিরা বাংলাদেশের সফলতা ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারবেন, যা বিদেশি বিনিয়োগকারীদের এ দেশে বিনিয়োগ করতে আকৃষ্ট করবে। গত ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা এবং আগামীতে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার সামিটে তুলে ধরা হবে।’
এফবিসিসিআই সভাপতি বলেন, সামিটে ডব্লিউটিওর মহাপরিচালক, ইউরোপীয় ইউনিয়নের ট্রেড কমিশনার, জেটরো চেয়ারম্যান, বিভিন্ন বহুজাতিক কোম্পানির সিইও এবং বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আছে এমন ৩০টির বেশি দেশের মন্ত্রী ও ব্যবসায়ী প্রতিনিধিদের আমন্ত্রণ করা হয়েছে।
অনুষ্ঠানে এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি এমএ মোমেন, সালাউদ্দিন আলমগীর, পরিচালক সৈয়দ সাদাত আলমাস কবির, আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ), আবুল কাসেম খান প্রমুখ উপস্থিত ছিলেন।