মাগুরায় অসহায় তরুণীর বিয়ের আয়োজন করলেন এমপি শিখর

 মাগুরা শহরের পারনান্দুয়ালি এলাকায় পিতৃহীন অসহায় পরিবারের মেয়ে আন্না খাতুনের (২২) জাঁকজমকপূর্ণ বিয়ের আয়োজন করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

গত শুক্রবার (২ অক্টোবর) রাতে ঝিনাইদহ সদরের পোড়াহাটি এলাকার মিলন মিয়ার সঙ্গে বিয়ে হয় আন্নার।জানা গেছে, জেলা সদরের লস্করপুরের জুঁইহাটি এলাকার মৃত রিপন শেখের মেয়ে আন্নার সঙ্গে ঝিনাইদহের পোড়াহাটি এলাকার হারেজ মিয়ার ছেলে মিলন মিয়ার বিয়ে ঠিক হয়। টাকার অভাবে মেয়ের বিয়ের আয়োজন করতে পারছিলেন না দরিদ্র অসহায় পরিবারটি।

খবর পেয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমানের নেতৃত্বে পরিচালিত মানবিক সংগঠন হটলাইন টিমের সদস্যদের সহযোগিতায় বিয়ের আয়োজন করেন।

বিয়ের দিন সময় নির্ধারণ, কেনাকাটা বরযাত্রী আপ্যায়ন থেকে শুরু করে স্বামীর বাড়িতে পৌঁছানো পর্যন্ত সব কাজ ও ব্যয় বহন করেন তারা।গত শুক্রবার রাতে অনুষ্ঠান করে সবাই মিলে বর-কনেকে বিদায় জানান। এসময় নবদম্পতিকে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি উপহার হিসেবে দেওয়া হয়।কনের মা সবুরা খাতুন বলেন, টাকার অভাবে বিবাহযোগ্য মেয়েকে বিয়ে দিতে না পারায় দিশেহারা হয়ে পড়েছিলাম। এমপি সাহেবের সহযোগিতায় মেয়েটির বিয়ে দিতে পারলাম। এতে অনেক খুশী আমি।  মাগুরা জেলা আওয়ামী যুবলীগ আহ্বায়ক মো. ফজলুর রহমান বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস মহামারিতে মানবিক সহায়তা দেওয়ার জন্য জেলা যুবলীগ তাদের কর্মীদের নিয়ে হটলাইন টিম গঠন করে। এ বিয়ে তাদের একটি মানবিক উদ্যোগ।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জানান, অসহায় পরিবারের মেয়েটির পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে।