‘মে-জুনে মহিলা ও যুব মহিলা লীগের সম্মেলন’

রাজনৈতিক প্রতিবেদক:
মেয়াদ শেষ হওয়ার পথে থাকা আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠন মহিলা লীগ এবং যুব মহিলা লীগের সম্মেলন আগামী মে-জুন মাসে করার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বুধবার (১১মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এই নির্দেশ দেন।
দলের সম্পাদকমণ্ডলির সঙ্গে ঢাকা মহানগর শাখার, সহযোগী সংগঠন দুই সিটি করপোরেশনের মেয়রদের সাথে যৌথসভা অনুুষ্ঠিত হয়।
ওবায়দুল কাদের বলেন, যাদের সম্মেলন হয়েছে কিন্তু পূর্ণাঙ্গ কমিটি হয়নি তাদের প্রতি অনুরোধ দ্রুত পূর্ণাঙ্গ কমিটি জমা দেবেন। করোনাভাইরাসের কারণে কমিটি গঠন থেমে থাকতে পারে না। অবশ্যই খুব দ্রুত পূর্ণাঙ্গ কমিটি করে দেবেন। এটা নেত্রীর নির্দেশ।
দলের সব সহযোগী সংগঠনকেও পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, যেসব কমিটির মেয়াদ ফুরিয়ে গেছে তারা মার্চ-এপ্রিলের পর ঘরোয়াভাবে প্রস্তুতি নিতে পারে। মে-জুন মাসে সম্মেলনগুলো করার চিন্তা-ভাবনা করছি।
যুব মহিলা লীগ এবং মহিলা লীগের মেয়াদ মার্চে শেষ হয়ে যাবে। সেজন্য এই দুটি সংগঠনের সম্মেলন মে-জুন মাসে করার যাবতীয় প্রস্তুতি এখন থেকেই শুরু করা হবে জানান তিনি।
করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে নেয়া প্রস্তুতির সঙ্গে দলীয়ভাবেও প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। এ সময় তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৭ মার্চ রাত রাত ৮টায় জন্মগ্রহণ করেছিলেন। এজন্য মুজিববর্ষে অনুষ্ঠানের অংশ হিসেবে ১৭ মার্চ রাত ৮টায় আতশবাজির কর্মসূচি হবে একযোগে সারদেশে।
মুজিবর্ষের শুভেচ্ছা জানিয়ে ব্যানার ফেস্টুনে নিজেদের ছবি ব্যবহার না করতে নেতা-কর্মীদের নির্দেশ দেন তিনি। একই সঙ্গে সব ধরনের সভা সমাবেশ করা থেকে বিরত থাকার কথাও বলেন ওবায়দুল কাদের।
যৌথসভায় সভাপতিমণ্ডলির সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন। #