হুসেইন মুহম্মদ এরশাদই প্রথম জাতিসংঘে শান্তিরক্ষী মিশনে সশস্ত্র বাহিনী প্রেরণ করেছিলেন : রওশন এরশাদ

জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, জাতিসংঘে শান্তিরক্ষী মিশনে আমাদের সশস্ত্র বাহিনী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।
তিনি আরো বলেন, ১৯৮৮ সালে রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদই প্রথম সাহসিকতার সাথে জাতিসংঘে শান্তিরক্ষী মিশনে সশস্ত্র বাহিনী প্রেরণ করেছিলেন। আমাদের সেনা বাহিনী পৃথিবীর সেরা সেনাবাহিনী ও পৃথিবী জুড়ে প্রশংসিত।
আজ আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
রওশন এরশাদ জাতিসংঘ মিশনে পেশাদারী মনোভাব বজায় রেখে কর্তব্যপরাণয়তা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে গিয়ে যারা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।
তিনি আরো বলেন, আমাদের সশস্ত্র বাহিনী পেশাদারিত্বের পাশাপাশি অর্পিত দায়িত্বের প্রতি একক নিষ্ঠা, শৃঙ্খলা, দক্ষতা ও মানবিক আচরণের মাধ্যমে আগামী দিনগুলোতেও বাংলাদেশের সুনাম আরো বৃদ্ধি করবে।
গুলশানে দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসিহ্র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন কাজী মামুনুর রশীদ, সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলন, অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও সাবেক এমপি এম এ গোফরান।