এপ্রিল ২৯, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

বাংলায় শুভেচ্ছা জানালেন জাপানের রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক:
মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে বাংলায় শুভেচ্ছা জানালেন জাপানের নতুন রাষ্ট্রওদূত ইওয়ামা কিমিনোরি। ২৮ ডিসেম্বর বুধবার উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি ব্লকের খেলার মাঠে মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে সালাম দিয়ে নিজের পরিচয় দেন তিনি।
পরে বাংলায় বলেন, আমি বাংলাদেশে জাপানের নবনিযুক্ত রাষ্ট্রদূত। ১০ দিন হলো আমি বাংলাদেশে এসেছি। জাপানের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। এই সম্পর্ককে আমি আরও গভীর করতে চাই। শেষে বাংলায় ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন জাপানের নতুন এই রাষ্ট্রদূত।
এর আগে জাইকার বাংলাদেশের প্রতিনিধি ইচিগুচি তমুহিদেও সবাইকে বাংলায় শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘শুভ সকাল’। তিনি বলেন, আমি এখানে এসে খুবই খুশি হয়েছি। বক্তব্য শেষে ইচিগুচি বাংলায় সবাইকে ধন্যবাদ জানান। জাপানের এই দুই দূত তাদের বক্তব্যের একটি অংশ বাংলায় দেওয়ার সময় সুধী সমাবেশস্থলে ব্যাপক করতালি পড়ে।
এর আগে মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে উত্তরা উত্তর স্টেশনের পাশেই উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি ব্লকের খেলার মাঠে অনুষ্ঠিত সুধী সমাবেশে স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমানুল্লাহ নুরী। এমআরটি লাইন এর বাস্তব অগ্রগতি তুলে ধরেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit

আরো পড়ুন