মে ৩, ২০২৪

আমাদের সম্পর্কে আরো জানুনঃ

সপ্তাহের প্রথম কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের বড় পতন

উন্নয়ন ডেস্ক –

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (২৪ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট কমে ৬ হাজার ৭৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ্ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট কমে যথাক্রমে ১৩৩৪ ও ২১৭৪ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬৭টির, কমেছে ২৭২টির এবং অপরির্বতিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার।
অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮৪ পয়েন্ট কমে ১৭ হাজার ৮৮৩ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৩০টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৯৪টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানি শেয়ারের দর।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Reddit